বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

যুক্তরাষ্ট্র থেকে ১২ হাজার ৫০০ টন চিনি কিনবে সরকার

যুক্তরাষ্ট্র থেকে ১২ হাজার ৫০০ টন চিনি কিনবে সরকার

ডেস্ক রিপোর্ট :
যুক্তরাষ্ট্র থেকে ১২ হাজার ৫০০ টন চিনি কিনবে সরকার। প্রতি কেজি ৮২ টাকা ৮৫ পয়সা দরে এই চিনির দাম পড়ছে ৬৬ কোটি ২৭ লাখ ৩১ হাজার ২৫০ টাকা। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আওতায় এ পরিমান চিনি কেনার প্রস্তাব সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি অনুমোদন দিয়েছে।

আজ বুধবার (১৭ মে) অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এ বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সাঈদ মাহবুব খান জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের প্রস্তাবের আলোকে আন্তর্জাতিক উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান এক্সেনচ্যুয়াল টেকনোলজি ইনকরপোরেশন থেকে ১২ হাজার ৫০০ মেট্রিক টন চিনি কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে একজন সাংবাদিকের প্রশ্ন ছিল, যে দেশ বাংলাদেশের বাহিনীর ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ওই দেশ থেকে কোনো পণ্য না কিনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন, এরপরও নিষেধাজ্ঞা আরোপকারী দেশ যুক্তরাষ্ট্র থেকে চিনি কেনার সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর নির্দেশার লঙ্ঘন হলো কিনা? এমন প্রশ্নের জবাবে সাঈদ মাহবুব খান বলেন, ‘এ বিষয়ে মন্তব্য করার এখতিয়ার আমি রাখি না।’

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech